১৮ গল্পে মালায়ালাম সাম্প্রতিক চলচ্চিত্র

গত এক দশকে ছবির দৈর্ঘ্য দিনকে দিন কমেছে, প্রযুক্তির চাহিদায় এসেছে আরও নির্ভরতা, প্রেক্ষাগৃহ ছেড়ে ছবি-মুক্তির ঠিকানা হচ্ছে ইউটিউব! অথচ ছবির আকর্ষণ তৈরিতে ‘কাহিনী’র প্রয়োজনীয়তা এতটুকুও কমে নি, বরং বেড়েছে। পৃথিবীর সেরা চলচ্চিত্রগুলোর দিকে তাকালেই কাহিনীমূলক চলচ্চিত্রের দৌড়াত্ব জানা যাবে। মালায়ালাম সাম্প্রতিক চলচ্চিত্রেও কাহিনীবিন্যাসকে উপজীব্য করে দেখার প্রয়াস চোখে পড়ে।

গত পাঁচ বছরের মালায়ালাম চলচ্চিত্র থেকে এখানে ১৮টি সিনেমা বেছে নেয়া হয়েছে। পাশাপাশি যেসব ছবির গানের সুর, কথা, উপস্থাপন, চিত্রায়ণ – আগ্রহ তৈরি করে, সেসব গানের অডিও ও ভিডিও লিংক যুক্ত করে দেয়া হল।

উরুমি থেকে চার্লি

photo-01

Urumi (2011)

পরিচালকঃ সন্তোষ সিভান
জনরাঃ এডভেঞ্চার | অ্যাকশন | ড্রামা
অভিনয়েঃ পৃথ্বীরাজ সুকুমারান, প্রভু দেবা, জেনেলিয়া ডি’সুজা, নিথিয়া মেনন, অমল গুপ্ত, অ্যালেক্স ও’নেল

ছবির পর্দা উঠে ষোড়শ শতকে, যখন পর্তুগীজ নাবিকরা ভারত মহাসাগরে আধিপত্য করতে চাইছে। গল্প এগোয় প্রধান চরিত্র চিরাক্কাল কেলু’কে ঘিরে, যে নাবিকদের হাতে মৃত বাবার হত্যার প্রতিশোধ নিতে চাইছে। সন্তোষ সিভানের মতো কুশলী চিত্রগ্রাহক এই ছবির নির্মাতা। যার ক্যামেরায় ‘রোজা’, ‘ইরুভার’, ‘দিল সে’ এর মতো ছবি অলঙ্কৃত হয়েছে তাই স্বাভাবিকভাবেই দুর্দান্ত কিছু ক্যামেরা কাজ এ ছবিতে আশা করতেই পারেন।

●  Video Songs | Official | 720P

Aaro Nee Aaro 
Chimmi Chimmi 

●  Audio Songs

Audio 01 
Audio 02 

Ustad Hotel (2012)

পরিচালকঃ আনোয়ার রশীদ
জনরাঃ ড্রামা
অভিনয়েঃ দুলকার সালমান, থিলাকান, নিথিয়া মেনন, সিদ্দিকি

আনোয়ার রশীদ পরিচালিত এ ছবির মুখ্য অংশ গভীর জীবন উপলব্ধির দিকে ইঙ্গিত করে। মানুষকে সাধারণত কিছুতেই সন্তুষ্ট করা যায় না কিন্তু খাবারের বেলায় সেটি ভিন্ন। কিভাবে? আপনার পাকস্থলী যদি আহারে পূর্ণ থাকে আপনাকে বলতেই হবে, আর না প্লিজ! ‘প্রেমাম’ এবং ‘ব্যাঙ্গালোর ডেইজ’ এর মতো সমালোচক ও দর্শকপ্রিয় ছবি দুটির প্রযোজক এই ছবির পরিচালক।

  ●  Video Songs | 720P

SubhanAllah
Mel Mel Mel

Ayalum Njanum Thammil (2012)

পরিচালকঃ লাল জোসে
জনরাঃ ড্রামা
অভিনয়েঃ পৃথ্বীরাজ সুকুমারান, প্রতাপ পথেন, সাম্ভ্রুথা সুনিল, নারাইন, রিমা কাল্লিঙ্গাল, রেম্যা নাম্বীসান

মেডিকেলের সবচেয়ে অমনোযোগী ছাত্র রবি’র বদলে যাওয়া জীবনের লক্ষ্য, তার প্রেম-বিরহ এবং শেষে সফল কার্ডিয়াক সার্জন হয়ে উঠা নিয়ে লাল জোসে’র ‘আয়ালুম এঞ্জানুম থাম্মিল’ ছবিটি। কেন্দ্রীয় চরিত্রে প্রিথভিরাজের দুর্দান্ত অভিনয়। ছবির ‘আরালিন্তে’ ‘জানুভারিয়িল’ গান দুটিতে ভালোবাসাময় মুহূর্তগুলো যেভাবে সেলুলয়েডে তুলে আনা হয়েছে, মুহূর্তগুলোর প্রেমে পড়তেই হয়। ছবির কাজ হয়েছে কোচি, থিরুভাল্লা, কত্তায়াম, মুন্নার, থ্রিশুর মতো সবুজাভ লোকেশনে।

     ●  Video Songs | 360P

Thulli Manjinullil  
Azhalinte Azhangalil 
Januvariyil 

   ●  Audio Songs:

Audio

photo-02

Annayum Rasoolum (2013)

পরিচালকঃ রাজীব রবি
জনরাঃ রোমান্স
অভিনয়েঃ ফাহাদ ফাসিল, আন্দ্রেয়া জেরেমিয়াহ, সানি ওয়াইন

চার্চের পাশে দাঁড়িয়ে অখন্ড মনোযোগে আন্না মোমবাতি জ্বালিয়ে যাচ্ছে। মোমবাতির আলোয় আলোকিত হয়ে উঠেছে তার অপাপবিদ্ধ চেহারা। আড়াল থেকে মুগ্ধতায় সেদিকে তাকিয়ে আছে রাসুল। সে ততক্ষণে প্রেমে পড়ে গেছে। রাসুল কোচি শহরে টুরিস্ট ট্যাক্সি চালায়, একই শহরের এক শাড়ী দোকানে কাজ করে আন্না। স্বভাবে (চাপা) অভিন্ন হলেও দুজনের ধর্ম ভিন্ন। আন্নার আসা যাওয়ার রাস্তা অল্পদিনে আয়ত্তে এসে গেলেও তার মনের আয়ত্ত পেতে দীর্ঘ সময় লাগলো রাসুলের। ঘটনায় আবদ্ধ দুজনের ভালোবাসার গল্প নিয়েই আন্নায়ুম রাসুলুম ছবিটি। ছবির উপস্থাপন সাধারণ এবং বাস্তবধর্মী।

   ●  Video Songs | 720P (Asianet)

Kandu Randu Kannu
Vazhivakkil

Neram (2013)

পরিচালকঃ আলফন্সে পুথরেন
জনরাঃ ড্রামা | ব্ল্যাক কমেডি
অভিনয়েঃ নিভিন পউলি, নাযরিয়া নাযিম, ববি সিমহা, রামেশ থিলাক, উইলসন জোসেফ

ভালো ও মন্দ সময় একে অপরের পরিপূরক। কিন্তু এরা যদি একই সময় আসে? গল্পের নায়ক একদিকে তার চাকরী হারিয়েছে অন্যদিকে মাত্রই সে প্রেমে পড়েছে! সময়ের দ্বন্দ্ব বোধহয় একেই বলে। চেন্নাইয়ে ঘটে যাওয়া একদিনের ঘটনাচক্রে আবর্ত আলফন্সে পুথারেনের চমৎকার ডার্ক কমেডি ‘নেরাম’। পালিয়ে বিয়ের সিদ্ধান্ত নেয়া প্রেমিক যুগলের অযাচিত কিছু ঘটনার মধ্যে যাওয়া নিয়ে ছবির গল্প। ছবির নন-লিনিয়ার কাহিনী বিন্যাসের সাথে সম্পাদনার কাটাকুটিতে একটা দক্ষ ছাপ স্পষ্ট।

  ●  Video Songs | Official | 720P

Vaathil Melle
Njan Uyarnu Pogum
Pistah 

  ●  Audio Songs (Tamil Version)

Audio  

5 Sundarikal (2013)

পরিচালকঃ শ্যজু খালিদ, সামির তাহির, আশিক আবু, অমল নীরাদ, আনোয়ার রশীদ
জনরাঃ রোমান্টিক এন্থলজি
অভিনয়েঃ বেবি আনিকা, চেতান, ইশা শর্বানি, নিভিন পউলি, কাবিয়া মাধবন, বিজু মেনন, দুলকার সালমান, রিনু ম্যাথেউস, ফিয়াস স্টিফেন, ফাহাদ ফাসিল, অস্মিতা সুদ

১ম গল্প (সেথুলাকশমি) – এম মুকুন্দানের ছোট গল্প ‘ফটো’ অবলম্বনে ১ম গল্পটি দুই স্কুল বাচ্চাকে নিয়ে। পত্রিকা থেকে ছবি কেটে অ্যালবাম তৈরি করা সেথুলাকশমির শখ। একদিন সে আর তার বন্ধু সিদ্ধান্ত নিল স্টুডিওতে যেয়ে ছবি তুলবে। এই সিদ্ধান্তে তারা তাদের ভাগ্যকে খুঁজে পেলো অপ্রত্যাশিতভাবে। ২য় গল্প (ইশা)– নববর্ষের রাতে একটি বাড়িতে দুই অজ্ঞাত। কিন্তু তাদের উদ্দেশ্য এক। ৩য় গল্প (গওরি) – পরিবারের অমতে বিয়ে করে গওরি-জোনাথান একটি পাহাড়ি স্টেশনে স্থায়ীভাবে বসবাস করা শুরু করলো। কিন্তু ৩য় বিবাহ বার্ষিকীর প্রাক্কালে তাদের জীবনে আকস্মিক এক মোড় নেয়। ৪র্থ গল্প (কুল্লান্তে ভারিয়া) – এটি চীনা গল্প ‘দ্য টল ওমেন এন্ড হার শর্ট হাজব্যান্ড’ অবলম্বনে। সদ্য বিবাহিত দম্পতি বিয়ে করে কলোনিতে উঠেছে। স্বামী দৈর্ঘ্যে স্ত্রী’র চেয়ে খাটো! এ নিয়ে কলোনিতে জম্পেশ কানাঘোষা কিন্তু দম্পতির সেদিকে বিন্দুমাত্র খেয়াল নেই। আর ‘রেয়ার উইন্ডো’ থেকে এইসবের বর্ণনা দিয়ে যাচ্ছেন অন্য একজন। ৫ম গল্প (আমি) – মধ্যরাতে আজমলকে এক ব্যবসার কাজে মালাপ্পুরাম থেকে কোচি গাড়ী চালিয়ে যেতে হচ্ছে। আর স্বামী আজমলকে যাত্রাপথে জাগিয়ে রাখতে স্ত্রী ‘আমি’ ফোনে একের পর এক ধাঁধা জিজ্ঞেস করে যাচ্ছে। ১ম ও ৫ম গল্পটি নির্মাণ ও গল্প-কথনে এগিয়ে থাকবে।

photo-03

Neelakasham Pachakadal Chuvanna Bhoomi (2013)

পরিচালকঃ সামির তাহির
জনরাঃ রোড | ড্রামা
অভিনয়েঃ দুলকার সালমান, ধৃতিমান চট্টোপাধ্যায়, সানি ওয়াইন, সূর্য বালা হাজিম, অবন্তিকা মোহন, এনা সাহা

‘নীলাকাশাম পাচাকাদাল চুভান্না ভূমি’ এর অনুবাদ করলে দাঁড়ায় নীল আকাশ, সবুজ সাগর, লাল পৃথিবী। এতে কিছুটা আঁচ পাওয়া যায়– সামির তাহিরের ছবিটি ভ্রমণ নিয়ে। দুই কলেজ বন্ধুর কেরালা থেকে নাগাল্যান্ডে মোটরবাইকে পথযাত্রা, পথের গন্তব্য ঠিক জানা ছিল না; পথিমধ্যে তার সন্ধান মেলে। পরিচালক নিজেই একজন চিত্রগ্রাহক, চিত্রগ্রহণে তাই পাওয়া যায় যত্নের ছাপ। রাতের নিস্তব্ধতা, ভোরের স্নিগ্ধতা, শেষ বিকেলের মায়া আলো ক্যামেরায় শোভা পেয়েছে এর সবকিছুই।

  ●  Video Songs | 720P (Asianet)

Thazhvaram 
Doore Doore 
Neelakasham 
Neerppalunkukal 

  ●  Audio Songs:

 Audio

Memories (2013)

পরিচালকঃ জীথু জোসেফ
জনরাঃ ক্রাইম | থ্রিলার
অভিনয়েঃ পৃথ্বীরাজ সুকুমারান, বিজয়ারাঘবন, মিয়া জর্জ, মেঘনা রাজ

শহর থেকে একে একে নিখোঁজ হচ্ছে সদ্য বিবাহিত পুরুষ। ঘাতক প্রত্যেকটা খুন করছে নির্দিষ্ট নমুনায় আর রহস্যের সূত্র রেখে যাচ্ছে ভিক্টিমের কাঁটাছেঁড়া বুকে! কেস তদন্তের দায়িত্বে আনা হয় অফিসার স্যাম এলেক্সকে যিনি কিনা ব্যক্তিগত জীবনে হতাশায় নিমজ্জিত। উল্লেখ্য, পরিচালক জীথু জোসেফ ও অভিনেতা প্রিথভিরাজ মালায়ালাম ছবির এই জনরায় কুশলী শিল্পী।

Arikil Oral (2013)

পরিচালকঃ সুনিল ইব্রাহিম
জনরাঃ সাইকোলজিক্যাল থ্রিলার
অভিনয়েঃ ইন্দ্রজিত সুকুমারান, নিভিন পউলি, রেম্যা নাম্বীসান, প্রতাপ পথেন, লিনা অভিলাষ

‘ডপ্পেলগাঙ্গার’ নামে এক জার্মান মিথ রয়েছে। মিথ শব্দটির দুই পদ আলাদা করলে, ‘ডপ্পেল’ শব্দের মানে দাঁড়ায় ‘দ্বি’ আর ‘গ্যাঙ্গার’ মানে ‘যাত্রী’। শারীরিক ও আচরণগত দিক থেকে একই ব্যক্তির অনুরূপ অর্থে এই মিথ শব্দটি সাধারণত ব্যবহৃত হয়। এমনই এক ভাবনা নিয়ে সুনিল ইব্রাহিমের ‘আরিকিল অরাল’ ছবিটি। যদি এমন হতো একই মানুষ দুটি হতো! একজন শুধু ২৪ ঘণ্টা কাজ করে টাকা উপার্জন করতো, অন্যজন কেবল ঘুরে বেড়াতো। আহা।

photo-04

North 24 Kaatham (2013)

পরিচালকঃ অনিল রাধাকৃষ্ণান মেনন
জনরাঃ রোড | কমেডি | ড্রামা
অভিনয়েঃ ফাহাদ ফাসিল, নেদুমুদি বেনু, স্বাথি রেড্ডি, চেম্বান বিনোদ জোসে

‘অবসেসিভ-কম্পালসিভ ডিসঅর্ডার’ মানে সোজা বাংলায় শুচিবায়ু রোগে আক্রান্ত ছবির নায়ক হরি। স্বভাবগত খুঁতখুঁতে প্রকৃতির দরুন স্বাভাবিক জীবন থেকে সে ব্যাহত। কিন্তু পরিচিত গন্ডিতে চাইলে বা কতক্ষণ থাকা যায়, অনিচ্ছা সত্ত্বেও স্বাভাবিক জীবনযাত্রায় মিশতে হয়। প্রতিভাবান সফটওয়্যার ডিজাইনার অথচ স্বভাবগত কারণে সহকর্মীদের কাছে বিরক্তিকর একজন। ঘটনাক্রমে নিজেরই এক কাজে যেতে হবে ত্রিভান্দ্রুম। হরতালে মধ্যপথে ব্যাঘাত! এবার শুচিবায়ু হরির সঙ্গী অশুচি পথ, বয়োজ্যেষ্ঠ গোপালান আর তরুণ সমাজকর্মী নারায়াণি।

  ● Video Songs | 720P (Asianet)

Porumo 
Tharangal 

  ● Audio Songs:

 Audio

Drishyam (2013)

পরিচালকঃ জীথু জোসেফ
জনরাঃ থ্রিলার
অভিনয়েঃ মোহনলাল, মীনা, আনসিবা হাসান, আশা সারথ, সিদ্দিকি, কালাভবন শজন

কোন ছবি দেখার সময় শুরু থেকেই আপনার জানা থাকে যে গল্পটা দেখছেন সেটা সত্যি নয়; তবু তাতে আপনি বিশ্বাস করে বসেন! কারণ যে গল্পটা আপনি দেখেছেন, আপনার জীবন থেকে নির্দিষ্ট সময় ওই গল্পে কাটিয়েছেনও। মানব স্মৃতিতে এই দৃশ্য লব্ধ অভিজ্ঞতার স্থায়িত্ব সবচেয়ে দীর্ঘ। ‘দৃশ্যাম’ ছবিতে পরিচালক জীথু জোসেফ এমনই এক চিন্তার প্রতিফলন দেখিয়েছেন। কেবল গল্প যে ছবির প্রাণ হতে পারে ছবিটি তার যথার্থ উদাহরণ।

1983 (2014)

পরিচালকঃ অব্রিদ শিনে
জনরাঃ কামিং-এজ-ড্রামা | স্পোর্টস
অভিনয়েঃ নিভিন পউলি, অনুপ মেনন, নিক্কি গালরানি, স্রিন্দা আরহান

লর্ডসে ১৯৮৩ বিশ্বকাপ ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শিরোপা জয়ে ভারত যখন লড়ছে, ওইদিন বম্বেতে টিভির সামনে বসে ছিল শচীন টেন্ডুলকার নামে দশ বছর বয়সী এক বালক, তেমনি টিভির সামনে ছিল কেরালার প্রত্যন্ত কোন এক গ্রামের সমবয়সী রামেশানও। ক্রিকেটের ব্যাকরণ না জানা রামেশানের কাছে ক্রিকেটের মানে ছিল শুধুই ভালোবাসা। কিন্তু সেই ভালবাসাকে পূর্ণতা দেয়ার সুযোগ ছিল না। পায়ে প্যাড আর মাথায় হেলমেট পড়ে ছোট ছোট ভীতু পায়ে ব্যাট হাতে যে বালকটি ক্রিজের দিকে এগিয়ে যাচ্ছে তার প্রতিটি পদক্ষেপে রামেশান স্বপ্ন বুনছে। নিজের ছেলেকে জাতীয় দলে খেলতে দেখতে চায় সে। উল্লেখ্য, ছবির পরিচালক নিজেও একজন পাঁড় শচীন-ভক্ত।

photo-05

Ohm Shanthi Oshaana (2014)

পরিচালকঃ জুডে অন্থনি জোসেফ
জনরাঃ রোমান্স | কমেডি
অভিনয়েঃ নিভিন পউলি, নাযরিয়া নাযিম, নিক্কি গালরানি, ভিনীথ শ্রীনিবাসন, অজু ভারঘীজ

একটা মিষ্টি টমবয় ইমেজের মেয়ের প্রেমে পড়া দিয়েই ছবিটা সাজানো। পরিচয় পর্বে রাখা হয়েছে সেই পুরনো ফর্মুলা; মেয়ে বিপদে, উদ্ধারকর্তা ছেলে। ফলশ্রুতিতে সহসা গিরিতে (ছেলে) মন এসে গেলো পূজার (মেয়ে)। গিরির মনোযোগ পেতে মরিয়া পূজা। কিন্তু স্বভাবে আদর্শ, সবার সাহায্যে এগিয়ে আসা গিরি যেন নিজের গন্ডিতেই ব্যস্ত। এদিকে পূজার ঝুলিতেও আছে মনোযোগ নেবার হাজারটা ফন্দী। অন্যদিকে দর্শকের মনোযোগ ধরে রাখে ছবিটির সরলতা আর মিষ্টতা। আর তাই গতানুগতিক সত্ত্বেও ছবিটি উপভোগ্য।

  ●  Video Songs | Official | 720P

Kattu Mooliyo 
Ee Mazha Megham 
Mounam Chorum Neram 
Sneham Cherum Neram 

  ●  Audio Songs

 Audio

Bangalore Days (2014)

পরিচালকঃ অঞ্জলি মেনন
জনরাঃ রোমান্স | ড্রামা | কমেডি
অভিনয়েঃ নিভিন পউলি, দুলকার সালমান, ফাহাদ ফাসিল, নাযরিয়া নাযিম, পার্বতী, ইশা তালবার, নিথিয়া মেনন

তিন কাজিনের অফুরন্ত প্রত্যাশা নিয়ে কেরালা থেকে ব্যাঙ্গালোর আসা এবং তাদের পৃথক সম্পর্ক নিয়েই মূলত ছবিটি। ছবির বিষয়বস্তু, অভিনেতা নির্বাচন, চরিত্রে আবেগ-রসায়ন, চিত্রগ্রহণ ও ছবির গান মিলে একটা ঝা-চকচকে প্রাণবন্ত উপস্থাপন ছবিটির প্রাণ। কুট্টানের হিউমার, দাসের পরিপক্বতা, বা আজুর স্বেচ্ছাচারিতা কিংবা কুঞ্জুর প্রানবন্ততা, মীনাক্ষীর সৌন্দর্য মিলে ছবিটির সর্বাঙ্গে কেবল জীবনের কথা। ব্যাঙ্গালোর ডেইজের বয়স যেন যৌবনে আটকে আর তাই একইসাথে এটি বহুরঞ্জিত, আকর্ষণীয় এবং হৃদয়গ্রাহী। এ ছবির কাস্টিংকে অগত্যা বলে দেয়া যায় মালায়ালাম ছবির নতুন প্রজন্ম।

  ●  Video Songs | 720P

Nam Ooru Bengaluru 
English Song 
Ethu Kari Raavilum 
Thumbi Penne 
Ente Kannil Ninakkai 

  ●  Audio Songs

 Audio

100 Days of Love (2015)

পরিচালকঃ জেনুস মোহাম্মদ মাজীদ
জনরাঃ রোমান্স | কমেডি
অভিনয়েঃ দুলকার সালমান, নিথিয়া মেনন, শেখর মেনন, আজু ভারঘীজ, ভিনীথ, প্রাবীনা

তার একটুখানি হাসি। যাদুকরী। সেই হাসিতে যাবতীয় দুঃখ-কষ্ট মুহূর্তে উধাও! বৃষ্টিস্নাত রাত আর শহরের আবছা আলোয় গল্পের নায়ক ‘বালান’ হাজারো চোখের ভিড়ে খোঁজে পেয়েছে এক জোড়া চোখ। যে চোখে সে খোঁজে পেয়েছে প্রেম! আবার ওই মুহূর্তেই বালানের অস্ফুট মনের যন্ত্রণাকে বাড়িয়ে দিয়ে গল্পের নায়িকা ‘শীলা’র প্রস্থান! গোটা ব্যাঙ্গালোর শহরে এবার শীলা’কে খুঁজে পেতে বালানের হাতে কেবল শীলার ফেলে যাওয়া একটি ব্যাগ আর একটি ক্যামেরা। পরিচালক জেনুস মোহামেদের এটি প্রথম ছবি। ‘নিন্নে কানুম’, ‘আরিকে পযহিয়ুম’ বা ‘হৃদয়াত্থিন নিরমা’ ছবির গানগুলোর মেকিং আলাদাভাবে মনোযোগ কাড়ে।

  ●  Video Songs | 720P (Mathrubhumi Kappa TV)

Ninne Kanum 
Arike Pozhiyum 
Hridayathin Niramayi 

  ●  Audio Songs

 Audio

photo-06

Premam (2015)

পরিচালকঃ আলফন্সে পুথরেন
জনরাঃ কামিং-এজ-ড্রামা | রোমান্স | কমেডি
অভিনয়েঃ নিভিন পউলি, সাই পল্লবি, ম্যাডোনা সেবাস্তিয়ান, অনুপমা পরামেশ্বরান, শাবারীশ ভার্মা, কৃষ্ণ শংকর, বিনয় ফোর্ট, সৌবিন শাহির

‘বিধাতা ফুলকে সমন্বিত করেছেন যেটি প্রজাপতির সাথে স্থানান্তরিত হতে পারে না। ফুল তোমার জন্যে সে স্থানান্তরিত হয়… সে সবার মধ্যে অর্পিত হয়, ভালোবাসার আবেগরূপ প্রজাপতি! প্রজাপতি হলো পাগলের মতো পাগল, যেমন ভালোবাসা।’ এই হলো আলফন্সে পুথারেনের ‘প্রেমাম’ ছবির সারাংশ। সারাংশ দুরূহ ঠেকছে? এবার প্রজাপতিকে ‘ভালোবাসা’ এবং ফুলকে ‘মানুষ’ ভেবে দেখুন। ‘প্রেমাম’ (২০১৫) ছবিতে পরিচালক আলফন্সে পুথরেন মানুষের সংবেদী অঙ্গ থেকে আসা প্রিয় অনুভূতির ব্যবচ্ছেদ করেছেন প্রধান চরিত্র জর্জের জীবনের তিনটি পর্যায় দিয়ে। ছবির ‘প্রেম’ শব্দটিতে একবিন্দুও শরীরের গন্ধ নেই, বরং সেই প্রেমের পরতে পরতে তীব্রতা ছড়িয়ে ছিটিয়ে। ছবিটির গান, সবুজাভ লোকেশন, কৌতুকরসবোধ, চরিত্র রূপায়ন, প্রজাপতিকে দিয়ে মন্তাজ শটের প্রয়োগ– ছবির মতোই চমৎকার।

  ●  Video Songs | 720P (Asianet)

Aluva Puzha 
Kalam Kettu Poyi 
Chinna Chinna 
Malare 
Rockaankuthu 
Scene Contra 

  ●  Audio Songs

 Audio

Ennu Ninte Moideen (2015)

পরিচালকঃ আর. এস. বিমল
জনরাঃ বায়োগ্রাফি | রোমান্স | ড্রামা
অভিনয়েঃ পৃথ্বীরাজ সুকুমারান, পার্বতী, তবিনো থমাস, লিনা

ছবির নাম দিয়ে যদি গল্পকে নির্দিষ্ট করি, পুরো গল্পটাই একটা চিঠি। প্রসঙ্গত ছবির নামের অনুবাদ করলে দাঁড়ায় ‘তোমার প্রিয় মইদীন’। ছবির প্রেক্ষাপট ১৯৬০-এর কেরালা। আন্তঃধর্মীয় বিয়ে তখন নিষিদ্ধ। অথচ ধর্মীয়, সামাজিক, পারিবারিক বাঁধাকে অগ্রাহ্য করে ‘মইদীন’ তার আবেগ বদল করলো ‘কাঞ্চনমালা’তে। সেই আবেগ রূপ নিল আরেকটি হীর-রান্ঝা বা শিরিন-ফরহাদ প্রেমে! ছবির গুরুত্বপূর্ণ একটি দৃশ্যপট ইরুভাঞ্জিপ্পুঝা নদীর তীর যেখানে মইদীন-কাঞ্চনমালা লুকিয়ে লুকিয়ে দেখা করতো। ইরুভাঞ্জিপ্পুঝা নদীর তীর হোক বা মুক্কাম গ্রামের প্রকৃতি, সবুজ মাঠ, মেঠো পথ কিংবা বৃষ্টিস্নাত দিন-রাত-সন্ধ্যা চিত্রগ্রাহক জমন টি জন দৃষ্টিনন্দনভাবে তা ক্যামেরাবন্দী করেছেন।

  ●  Video Songs | 720P (Satyamvideos)

Kannondu Chollanu 
Kathirunnu 
Iruvanji Puzhappenne 
Priyamullavane 
Mukkathe Penne 
Ee Mazhathan 

  ●  Audio Songs

 Audio

Charlie (2015)

পরিচালকঃ মার্টিন প্রাক্কাত
জনরাঃ ড্রামা | রোমান্স
অভিনয়েঃ দুলকার সালমান, পার্বতী, অপর্ণা গোপিনাথ, নেদুমুদি বেনু, সৌবিন শাহির

নতুন ঘরটা গোছাতে গোছাতে টেসা’র (পার্বতী) হাতে পড়লো একটা স্কেচবই। বইটার একেকটা পৃষ্ঠা এগোয় টেসার কৌতূহল ততই বাড়ে! কৌতূহল যখন চূড়ায় বইটার পৃষ্ঠা ততক্ষণে উপসংহার না টেনে শেষ! কিন্তু একটা পরিণতি তো চাই। এবার টেসার কৌতূহল গিয়ে পড়লো বইটার একটা চরিত্রে। চরিত্রের নাম ‘চার্লি’। নিজের নাম যতটা অদ্ভুত তার চেয়েও অদ্ভুতুড়ে তার কান্ডকারখানা! টেসার এবার চার্লিকে খুঁজে পাওয়া চাই। সেই যাত্রায় চার্লি ধরা দিল এমন এক অবয়বে, গতানুগতিক জীবনধারাকে পদে পদে বিদ্রুপ করাই যার কাজ! ছবিটির চিত্রগ্রহণ আর গান ছবির অলঙ্করণ। বড়পর্দায় হুমায়ুন আহমেদের হিমু’কে দেখার হাপিত্যেস যারা করেন ছবিটি তাদের জন্য ভালো একটি উপায়ন্তর।

  ● Video Songs | 720P (Malayalam Muzik247)

Akale 
Pularikalo 
Puthumazhayai – Version I 
Oru Kari Mukilinu 
Sneham Nee Naadha 
Chundari Penne 

  ●  Audio Songs

 Audio

হ্যাপি মুভি ওয়াচিং!

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

w

Connecting to %s